‘ব্লু-হোয়েল’ সার্চে দ্বিতীয় বাংলাদেশ !!!

share us:
0

ভয়ঙ্কর ‘ব্লু হোয়েল’ গেম নিয়ে নানা রকম তথ্য ছড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আর এ থেকে বিশেষ করে দক্ষিণ এশিয়ার মানুষ ‘আরো বেশি আগ্রহী’ হয়ে উঠছে। অন্তত গুগল ট্রেন্ডিং রিপোর্ট তাই বলছে।

শনিবার দুপুরের দিকে গুগল ট্রেন্ডিং রিপোর্টে দেখা গেছে, ‘ব্লু-হোয়েল’ শব্দটি সার্চ টার্মে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে পাকিস্তানে। আর এরপরেই অবস্থান করছে বাংলাদেশ। ব্লু হোয়েল খোঁজায় বাংলাদেশের পরেই অবস্থান করছে যথাক্রমে ভারত, ইতালি ও শ্রীলঙ্কা।

গুগলের গ্রাফ চিত্রে দেখা গেছে, এই শব্দটি সবচেয়ে বেশি খোঁজা হয়েছে এবছরই ১৪ থেকে ২০ মের মধ্যে। এরপর এর ‘খোঁজ’ কিছুটা কমেছে। এরপর আগস্ট মাসে ফের তা বেড়ে গেছে।

রিপোর্টে দেখা গেছে, ‘ব্লু হোয়েল গেম’ লিখে সবচেয়ে বেশি সার্চ দেয়া হয়েছে ভারতে। দ্বিতীয় পাকিস্তানে। পাকিস্তানের পরেই অবস্থান করছে বাংলাদেশ। এ তালিকায় আরো আছে যথাক্রমে শ্রীলংকা ও নেপাল।

বলা হয়ে থাকে ব্লু হোয়েল স্যোশাল মিডিয়া সাইটগুলোতে খেলা হয় এমন একটা গেম। এই গেমের এডমিন খেলোয়ারকে একটার পর একটা কাজ করতে বলেন। যেগুলো ধীরে ধীরে কঠিন থেকে কঠিনতম হতে থাকে। বলা হয় এ গেমের ধাপ ৫০টি এবং শেষ পর্যায়ে বা ৫০তম ধাপে খেলোয়ারকে তার জীবন দিতে চ্যালেজ্ঞ দেয়া হয়। খেলোয়ারের আত্মহননের মাধ্যমে এ খেলার সমাপ্তি ঘটে। তাই এটিকে ‘সুইসাইড গেম’ হিসেবেও অভিহিত করা হচ্ছে।

 

ব্লু হোয়েল চ্যালেঞ্জ কোন অ্যাপ নয়। ডাউনলোড করা যায় এমন কোন গেম নয়। অথবা স্যোশাল মিডিয়াতে থাকা কোনো ‍গ্রুপও নয়। এটা দুজন ব্যক্তির মধ্যে আলাপচারিতা মাত্র। যাদের একজন খেলোয়ার এবং অপরজন এডমিন বা কিউরেটর। এই আলাপচারিতা হতে পারে অন্তর্জালের যেকোন জায়গায়।

সূত্র – দৈনিক বনিক বার্তা

Editor

i am a journalist and children organza

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *