একাদশ টেস্ট খেলুড়ে দেশ হতে যাচ্ছে আয়ারল্যান্ড ?

share us:
0

মরুশহর দুবাইয়ে সদ্য সমাপ্ত ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)-এর দু’দিনব্যাপী বৈঠকে সংস্থাটি টেস্ট খেলুড়ে দেশের সংখ্যা দশ থেকে এগারোতে উন্নীত করার বিষয়ে আলোচনা করেছে। ইএসপিএন ক্রিকইনফোর এক রিপোর্টে এরকম খবরই জানা গেছে।

irland

ওই রিপোর্টে বলা হচ্ছে, আইসিসির সহযোগী সদস্য রাষ্ট্রগুলোর সমন্বয়ে আয়োজিত ইন্টারকন্টিনেন্টাল কাপে চ্যাম্পিয়ন দেশটিকে টেস্ট র‌্যাঙ্কিংয়ের সর্বশেষ দেশ হিসাবে ঘরে এবং ঘরের বাইরে টেস্ট ম্যাচ খেলার সুযোগ দেয়ার বিষয়ে আলোচনা চলছে। ঘরে বা ঘরের বাইরে একটি টেস্ট ম্যাচে জয় পেলেই দেশটা তিন থেকে চার বছরের জন্য টেস্ট স্ট্যাটাস পাবে।

অবশ্য আইসিসি এখনো পর্যন্ত এই নয়া নীতিমালা কার্যকর করার কোনো সময়সীমা নির্ধারণ করেনি। আইসিসির কোনো সহযোগী সদস্য রাষ্ট্র এ বিষয়ে কোনো কিছুই অবগত নয়।

তবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান গাইলস ক্লার্ক খুব শিগগিরই এ সংক্রান্ত সিদ্ধান্ত হতে পারে বলে ইংগিত দিয়েছেন। দ্য গার্ডিয়ান পত্রিকাবে তিনি বলেছেন, আয়ারল্যান্ড দল টেস্ট স্ট্যাটাস পেলে ইংলিশরা অবশ্যই তাদের সাথে খেলবে। ফিউচার ট্যুর প্রোগ্রাম তৈরীর সময়ে এই সম্ভাবনাটাকে আমরা গুরুত্বের সাথে বিবেচনা করব।

Editor

i am a journalist and children organza

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *